যুক্তরাজ্য প্রতিনিধি: যুক্তরাজ্যের বার্মিংহামে অ্যাসিড হামলার শিকার হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক আফিয়া বেগম (২৬)। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ব্রিটিশ এক স্কুলছাত্রকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

বার্মিংহাম লাইভের বরাতে জানা যায়, গত ৮ এপ্রিল আফিয়া বেগম পাশের একটি পেট্রোল স্টেশন থেকে নিজ অ্যাপার্টমেন্টের লবিতে পৌঁছানোর পর এক ব্রিটিশ কিশোর এক বোতল হাইড্রোলিক এসিড ছুড়ে মারে। সংগে সংগে তার মুখ, ঘাড় ও গলাসহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। চোখ মারাত্মক জখম হয়। হামলাকারী পালিয়ে যাওয়ার পর আফিয়ার এক বন্ধু তাঁকে হাসপাতালে নিয়ে যায়। পরে পুলিশ সন্দেহভাজন ১৪ বছরের ওই কিশোরকে গ্রেফতার করে।

অ্যাসিড দগ্ধ আফিয়া বেগম বলেন, আমি রাস্তা পার হয়ে বাসার দিকে যাচ্ছিলাম। পার হওয়ার পর পরই একটি কালো গাড়ি থেকে এক ছেলে বের হয়ে আসে। কিন্তু আমি চিন্তা করিনি সে আমাকে আক্রমণ করবে। আমি ফোনে কথা বলতে বলতে যখন অ্যাপার্টমেন্টের সামনে আসি। তখন ছেলেটি এসে আমার ঘাড় এবং হাত ধরে। আমি চিৎকার দিয়ে ওঠার সংগে সংগে আমার মোবাইল ফোনটি পড়ে যায়। তখনই সে আমার উপর এক বোতল অ্যাসিড ছুড়ে মারে। আমি যখন সাহায্যের জন্য চিৎকার করছি, তখন সে আমার ফোনটি কুড়িয়ে নিয়ে দৌড়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ওয়েস্ট মিডলেন্ডস পুলিশের একজন মুখপাত্র বলেন, ‘গত ৮ এপ্রিল হওয়া অ্যাসিড হামলার তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।’ প্রত্যক্ষদর্শীদের তথ্য দিয়ে সহযোগিতার আহবান জানিয়েছেন তিনি।