রিয়াজুল ইসলাম কাওছার, ইতালি: ইতালির মিলান কেন্দ্রীয় জামে মসজিদের দারুল হিকমাহ্ একাডেমি’র বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ উপলক্ষে বাংলাদেশি শিক্ষর্থীদের কোরআন তেলাওয়াত, হাদিস বয়ান, ইসলামিক সংগীত, খেলাধুলাসহ নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ৯ জুলাই দেশটির পার্কো দি নর্দে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

দারুল হিকমাহ্ একাডেমির পরিচালক অধ্যাপক হাফিজ মাওলানা জুনাইদ সোবহান জানান, ইউরোপে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে বাংলার কৃষ্টি ও ইসলামি আদর্শে উজ্জ্বীবিত হবার লক্ষেই প্রতি বছর তাঁরা এই আয়োজন করে থাকেন। তিনি বলেন, এমন আয়োজনের মাধ্যমে বিদেশে থাকলেও বাংলাদেশি শিক্ষার্থীরা ইসলামি আদর্শে বেড়ে উঠবে।

অনুষ্ঠানে খেলাধুলায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ ও পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের হাতে সনদপত্র তুলে দেন শিক্ষকমণ্ডলী, অভিভাবক ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় বক্তৃতা করেন, মিলান কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্সের পরিচালক হাফিজুল ইসলাম ও দারুল হিকমাহ্ একাডেমির অধ্যাপক জিয়াউল করিম।

অনুষ্ঠানের প্রথম ভাগে শিক্ষর্থীরা কোরআান তেলাওয়াত, হামদ, নাত্দ ও ইসলামিক গান পরিবেশন করেন। দ্বিতীয় পর্বে ছেলে-মেয়েদের দু’টি গ্রুপের বিস্কুট দৌড় এবং অভিভাবক ও শিক্ষকমণ্ডলীর জন্য ছিলো ফুটবলসহ বিভিন্ন প্রতিযোগিতা।