মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় বাংলাদেশি দালাল চক্রের একটি অফিস থেকে ৬৬ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। ১০ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সিরি সেরডাং সেলাংগার এলাকায় অভিযান চালিয়ে তাঁদেরকে উদ্ধার করা হয়। পুলিশের এই অভিযানে অফিসটিতে কর্মরত ১১ জন বাংলাদেশি ও দুইজন মালয়েশিয়ান নাগরিকও আটক হন।

শ্রমিকদের সংগে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে গতকাল অভিযান পরিচালনা করে মালয় ইমিগ্রেশন বিভাগ। এ সময় অফিস কর্মরত ১১ জন বাংলাদেশি ও দুইজন মালয়েশিয়ান নাগরিকও আটক হন। ৯৮টি পাসপোর্টের ফটোকপি দুই লাখ ৫০ হাজার মালায় রিংগিত উদ্ধার করা হয়।

এছাড়া অপর একটি রুম থেকে ৫৫ জন বাংলাদেশি ও দুইজন ইন্ডিয়ার নাগরিককে আটক করা হয়। ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তফার আলী জানান, দীর্ঘদিন ধরে মালয়েশিয়াকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে অবৈধ শ্রমিক আমদানি করে মালয়েশিয়ার বিভিন্ন কলকারখানায় সাপ্লাই করতো সিন্ডিকেট গ্রুপটি।

তিনি জানান, বিভিন্ন দেশ থেকে অবৈধভাবে শ্রমিক এনে ওই রুম ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করে মালয়েশিয়ার প্রত্যন্ত অঞ্চলে সাপ্লাই করতো। আটকদের বিরুদ্ধে অভিবাসন আইন ১৯৫৯/৬৩, ১৯৬৬, ১৬৩ গ্রেফতার দেখানো হয়েছে।