সৌদি আরবের রিয়াদে বাংলাদেশে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের দক্ষতা বাড়াতে দুই দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন করা হয়েছে। পহেলা জুলাই দূতাবাসের শ্রম উইং আয়োজিত এ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

প্রায় ২০ লক্ষ বাংলাদেশি অভিবাসীদের দ্রুত, আধুনিক ও উন্নত সেবা দেওয়ার লক্ষ্যে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের এ প্রশিক্ষণ দিয়ে সনদপত্র দেওয়া হয় দূতাবসের পক্ষ থেকে।

অনুষ্ঠানে দূতাবাসের উপ-মিশন প্রধান নজরুল ইসলাম ও দ্বিতীয় সচিব (শ্রম) মো.সফিকুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য দেন ডিফেন্স অ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল মো.শাহ আলম চৌধুরী, ইকোনমিক মিনিস্টার মো.আবুল হাসান ও শ্রম কাউন্সেলর সরোয়ার আলম। অফিস ব্যবস্থাপনা ও সরকারি চাকরির বিধি-বিধান সম্পর্কে প্রশিক্ষণে সেশন পরিচালনা করেন দূতাবাসের দ্বিতীয় সচিব মো.বশির, প্রথম সচিব (শ্রম) মো.আসাদুজ্জামান ও কার্যালয় প্রধান ফরিদউদ্দিন আহমেদ।

গত ২৮ জুন শুরু হওয়া এ প্রশিক্ষণে সৌদি আরবে অভিবাসী বাংলাদেশিদের মৃতদেহ দ্রুততম সময়ে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া, মৃত ব্যাক্তির সংশ্লিষ্ট পক্ষ থেকে ক্ষতিপূরণ আদায় ও বকেয়া পাওনা আদায়, ফ্রি ভিসার নামে লোক পাঠানো বন্ধ করা এবং প্রতারণা বা যে কোন জালিয়াতি করা হলে জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ অনেক বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।