20.2 C
Dhaka
২১ নভেম্বর, বুধবার , ২০১৮ ১০:০৫:৫৭ পূর্বাহ্ণ
ভয়েস বাংলা
পাঁচমিশালী

সহজে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ

ভয়েস বাংলা ডেস্ক: ইনস্টাগ্রাম অ্যাপে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ দিচ্ছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এখন আপনার অ্যাকাউন্ট সঠিক বলে প্রমাণ করতে সেটি যাচাই করে নিতে পারেন। ইনস্টাগ্রাম প্রতিষ্ঠান কেভিন সিসট্রোম ও মাইক ক্রেইগার জনপ্রিয় এ ফটো শেয়ারিং অ্যাপ প্রতিষ্ঠা করেন। ২০১০ সালে এটি কিনে নেয় ফেসবুক। দীর্ঘদিন ধরেই এ অ্যাপে ব্যক্তিগত ব্র্যান্ড প্রতিষ্ঠা করতে প্রতিযোগিতা করেছেন অনুসারীরা। এখন নীল রঙের একটি টিকচিহ্ন বসিয়ে নিজেদের প্রতিষ্ঠিত ব্র্যান্ড হিসেবে সেটি ইনস্টাগ্রাম যাচাই করে দেবে।

গত ২৭ আগস্ট ওই ব্যাজ পাওয়ার জন্য অপশন চালু করে ইনস্টাগ্রাম। আবেদনকারীর অ্যাকাউন্ট যাচাই করার ক্ষেত্রে অবশ্য কোনো মানদণ্ড বেঁধে দেওয়া হয়নি। অনলাইন এক পোস্টে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ লিখেছে, ভেরিফায়েড মানে একটি টিকচিহ্ন, যা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নামের পাশে যুক্ত হবে। এর অর্থ হচ্ছে ইনস্টাগ্রাম ওই অ্যাকাউন্ট সঠিক ব্যক্তি, সেলিব্রেটি বা ব্র্যান্ডের প্রতিনিধি হিসেবে নিশ্চিত করছে।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করতে তিনটি সহজ ধাপ অনুসরণ করতে পারেন:

১. লগইন করে প্রোফাইলে গিয়ে ওপরের ডান দিকে থাকা তিন লাইনের বারটিতে চাপ দিন।

২. সেখান থেকে স্ক্রিনের নিচের দিকে সেটিংস অপশনে যান। সেটিংস থেকে স্ক্রল করে নিচের দিকে গেলে রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনটি পাবেন।

৩. সেখানে আপনার পূর্ণ নাম লিখুন এবং ভেরিফিকেশনের জন্য ফটোই আইডি দিয়ে আবেদন করুন। এই ক্ষেত্রে পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স বা সরকারের দেওয়া কোনো আইডি কার্ড ব্যবহার করতে হবে। এগুলো দিয়ে সাবমিট করলে তা পর্যালোচনা করবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ অবশ্য সতর্ক করে বলেছে, আবেদন করা মানেই পেজ ভেরিফায়েড হওয়ার বিষয়টি নিশ্চিত নয়। যদি আবেদন গ্রহণ করা বা বাতিল করা হয়, তবে তা নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে।

#ভয়েস বাংলা/ এডি

সম্পর্কিত

গরমে মেছো বরফে স্বস্তির নি:শ্বাস!

ডেস্ক রিপোর্ট

ধূমপান ত্যাগে বাজারে আসছে নতুন ওষুধ

ডেস্ক রিপোর্ট

রাঙামাটির পথে

zeus

অটিস্টিক শিশুদের মূলধারায় আনতে হবে: আসাদুজ্জামান নূর

ডেস্ক রিপোর্ট

ব্যাপক সাড়া ফেলেছে মেসেজিং অ্যাপ ‘সারাহা’

ডেস্ক রিপোর্ট

পছন্দের ব্র্যান্ডের তালিকায় স্যামসাং-অ্যাপলকে হটিয়ে শাওমি শীর্ষে

ডেস্ক রিপোর্ট

মতামত