মাহাথিরের সংগে আমার শত্রুতা নেই: আনোয়ার ইব্রাহিম

173

আন্তর্জাতিক ডেস্ক: গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে দাঁড়ানোয় দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। কারাবন্দী আনেয়ার মুক্তির পর মাহাথির মোহাম্মদ প্রসংগে বলেন, ‘তাঁর সংগে আমার কেনো শত্রুতা নেই। আমি তাঁকে ক্ষমা করে দিয়েছি’।

দ্বিতীয় মেয়াদে তিন বছর কারাগারে বন্দী থাকার পর ১৬ মে মুক্তি পেয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বহু আগেই মাহাথিরের সংগে আমার শত্রুতার অবসান ঘটেছে। এখন আমরা একই লক্ষ্যে কাজ করছি ’ সংবাদ সম্মেলনে এই নেতা জানান, আনুষ্ঠানিকভাবে এখনই তিনি সরকারের সংগে যুক্ত হবেন না। তবে এ সরকারের প্রতি তাঁর পূর্ণ সমর্থন থাকবে।

কারামুক্তির পর রাজকীয় ইস্তানা নেগারা প্রাসাদে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সংগে দেখা করেন আনোয়ার। যাওয়ার পথে সমর্থকরা ‘আনোয়ার দীর্ঘজীবী হোক’ বলে স্লোগান দেন। বিরোধী জোটের নেতৃত্ব গ্রহণের সময় মাহাথির চুক্তিবদ্ধ হয়েছিলেন, জোট ক্ষমতায় এলে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবেন। তবে আনোয়ার ইব্রাহিমের মুক্তি নিশ্চিত করে দু’বছরের মধ্যে তাঁর কাছে সরকারপ্রধানের দায়িত্ব হস্তান্তরের কথা জানান মাহাথির।

প্রসংগত, গত ৯ মে নির্বাচনে দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা বারিসন ন্যাসিওনাল সরকারকে হারিয়ে জয়লাভ করে মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন নতুন জোট।