কাওছার হাওলাদার, ইতালি: গত আট জুলাই সকালে ইতালি’র মিলানস্থ সানতারিতা হাসপাতাল প্রাঙ্গনে ইতালি প্রবাসী বীর মুক্তিযোদ্ধা জি এম মহিউদ্দিনের জানাযা সম্পন্ন হয়েছে। জানাযার নামাজ পড়ান মিলান মুসলিম সেন্টার জামে মসজিদের খতীব হাফিজ নাজমুল হোসেন সুরুজ। বিশেষ দোয়া ও মোনাজাত করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতীব হাফেজ মাওলানা জুনাইদ সুবহান।

জানাযার নামাজে মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালির সাংবাদিকবৃন্দ, লোম্বার্দিয়া আওয়ামী লীগ ও বিএনপি’র নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নের রামারপুল গ্রামের সন্তান মহিউদ্দিন (৭০) গত পহেলা জুলাই ইতালির মিলান-এ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী ও তিন ছেলে-মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

চলতি সপ্তাহের মধ্যেই তাঁর লাশ দেশে প্রেরণের কথা রয়েছে। ইতালি প্রবাসীরা প্রত্যাশা করেন, দেশে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হবে। জানাযার পর মরহুম বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিনকে পুষ্পস্তবক দিয়ে সম্মান প্রদর্শন করেন বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলান-এর ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এ. কে. মো. শামসুল আহসান এবং লেবার-কনসাল রফিকুল করিমসহ মিলান কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ