নিজস্ব প্রতিবেদক: দেশের জনগণকে সেবা দিতে মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী পুরোপুরি প্রস্তুত রয়েছেন। এই প্রস্তুত থাকার কথা ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমি আনোয়ার ইব্রাহীম এবং আমি এখনো দৃঢ়চেতা। আমি এখনো সংগ্রাম করতে পারি। আমি দেশকে বদলে দিতে ও জনগণকে সেবা দিতে পুরোপুরি প্রস্তুত। দেশটির পোহ তংয়ে একটি চীনা মন্দির কর্তৃক আয়োজিত হাঙ্গেরি গোস্ট ফেস্টিভ্যালে অংশ নিয়ে ৭১ বছর বয়সী এই রাজনীতিবিদ এসব কথা বলেন।

‘আমি চার বছর যাবত রাজনীতি থেকে দূরে ছিলাম। এটা আসলে দীর্ঘ একটি সময়। তবে পাকতান হারপানের অন্যান্য বন্ধুদের সংড়ে নিয়ে দেশের জন্য সংগ্রাম করার সময় এখন খুব নিকটে,’- বলেন তিনি। আনোয়ার ইব্রাহীম বলেন, ‘বর্তমানে আমার অনেক সহকর্মী মন্ত্রিসভায় রয়েছেন। তাঁরা দুর্নীতি দমন এবং সমস্যার সমাধানের জন্য কঠোর পরিশ্রম করছেন।’ জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, ‘আপনাদের জন্য এভাবে কঠোর পরিশ্রম করার জন্য তাঁদের সুযোগ দান করুন।

বালাকাং রাজ্যের সাংসদ এডি নং তিয়েন চী চলতি বছরের ২০ জুলাই মৃত্যুবরণ করায় সেখানকার সংসদীয় আসনটি খালি হয়ে পড়ে। আগামী ১৫ সেপ্টেম্বর এই আসনে উপনির্বাচন হবে। এ নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য উং সো কি কে মালয়েশিয়া চাইনিজ অ্যাসোসিয়েশনের প্রার্থী তান চী তেওংয়ের সংগে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। এ নির্বাচনে পাকাতান হারপানের প্রার্থীকে বিজয়ী করার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান আনোয়ার ইব্রাহীম।

ফেস্টিভ্যালে মালয়েশিয়ার বালাকং রাজ্যের উপ-নির্বাচনে পাকতান হারপানের প্রার্থী উং সো কি এবং ডেমোক্রেটিক একশন পার্টির সচিব ইয়ান ইয়ং হাইয়ান ওহা উপস্থিত ছিলেন।

#ভয়েস বাংলা/ এডি