নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্র প্রবাসী ১১ বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে প্রবাসী বাংলাদেশি সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’ (ফোবানা)। গত ২৮ জুলাই দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরে অনুষ্ঠিত ‘ফোবানা সম্মেলন’ থেকে বৃত্তি পাওয়া এই শিক্ষার্থীদের নাম ঘোষণা করা হয়।

তাঁরা হলেন- ব্রুক উড হাই স্কুলের ফাহিম দিশা, মেডো ক্রিক হাই স্কুলের তাসনিম খন্দকার, নর্থ গুইনেট হাই স্কুলের পালভী তালুকদার, সেন্ট্রাল গুইনেট হাই স্কুলের সুরাইয়া মহিদুল, কলিন্স হিল হাই স্কুলের আস্কার ইবনে আউয়াল, ডিসকভারি হাই স্কুলের সৈয়দ সামিন, রকডেল কাউন্টি হাই স্কুলের নাজিফা হোসেইন, গুইনেট হাই স্কুলের কানিশা আহমেদ, লেকসাইড হাই স্কুলের তানিয়া আনোয়ার, ট্রিনিটি প্রিপ অব লগানভিলের নাভাজ হোসেইন ও পার্কভিউ হাই স্কুলের তাসমিয়া রাজিয়া।

ফোবানা নির্বাহী কমিটির সাবেক চেয়ারম্যান ও বৃত্তি কমিটির চেয়ারম্যান রেহান রেজা বলেন, “গত বছর হাই স্কুল পাশ বাংলাদেশি মেধাবী ছাত্র-ছাত্রীদের জিপিএ স্কোরের ভিত্তিতে এই বৃত্তি দেওয়া হয়েছে। একাকালীন এক হাজার ডলার করে এই বৃত্তির চেক চলতি সপ্তাহের শুরুতে যার যার ঠিকানায় ডাকযোগে পাঠানো হয়েছে।” বৃত্তি প্রদান কমিটির অন্য সদস্যরা হলেন সাবিনা চৌধুরী, ফারজানা উদ্দিন ও মাহবুবা সুলতানা।

#ভয়েস বাংলা/ এডি