22.1 C
Dhaka
১৫ ডিসেম্বর, শনিবার , ২০১৮ ০৬:৪৫:৩৮ অপরাহ্ণ
ভয়েস বাংলা
প্রবাস এক্সক্লুসিভ

নিউ ইয়র্কে বাংলাদেশি রনির জানাজা সম্পন্ন

নিউ ইয়র্ক প্রতিনিধি: দুর্বৃত্তের গুলিতে নিহত বাংলাদেশি যুবক আরিফুল ইয়াকুব রনি’র জানাজা সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় ১০ জুন বাদ জোহর রনির জানাজা অনুষ্ঠিত হয় ব্রুকলিনে বাংলাদেশি অধ্যুষিত চার্চ-ম্যাকডোনাল্ডে অবস্থিত দারুল জান্নাহ মসজিদের সামনে।

নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী নেতৃবৃন্দ এতে অংশ নেন। জানাজায় ইমামতি করেন শেখ কামাল আল মার্কি।

উল্লেখ্য, গত ৭ জুন রাত সাড়ে ১০টায় নিউ ইয়র্ক সিটির ব্রুকলীনে ফাটবুশ এলাকায় ৫৫০ ওসেন এভিনিউতে অবস্থিত এপার্টমেন্ট বিল্ডিংয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে রনি নিহত হোন। জানাজায় অংশ নেয়া প্রবাসীরা ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টার মধ্যেও ঘাতকেরা গ্রেফতার না হওয়ায় জনমনে ক্ষোভ ক্রমান্বয়ে বাড়ছে।

ডেপুটি কন্সাল জেনারেল শাহেদুল ইসলাম বলেন, সরকারি পর্যায়ে যোগাযোগ করা হচ্ছে ঘাতককে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে।

রনির পৈতৃক বাড়ি নোয়াখালী অঞ্চলের দাগনভূইয়ায়। তাঁকে নিউ জার্সি অঙ্গরাজ্যের মালবরো এলাকায় মুসলিম গোরস্তানে দাফন করা হয়। রনির সাথে থাকা আরেক যুবককে ছুরিকাঘাতে আহত করা হয়েছে। প্রথমে মনে করা হয় সেই যুবকও বাংলাদেশি। কিন্তু পরবর্তীতে নিশ্চিত হওয়া যায় তিনি পাকিস্তানি, নাম এসানুল কবির।

পুলিশ জানায় যে, ঘাতকদের গ্রেফতারের চেষ্টা চলছে। দুর্বৃত্তরা গ্রেফতার হলেই হত্যার উদ্দেশ্য জানা সম্ভব হবে। দুর্বৃত্তদের গ্রেফতারে সর্বসাধারণের সহায়তা চেয়ে পুলিশ একটি হটলাইন চালু করেছে-১-৮০০-৫৭৭-৮৪৭৭।

সম্পর্কিত

আমিরাতে বাংলাদেশি বোরকা ব্যবসায়ীদের দুর্দিন

ডেস্ক রিপোর্ট

কুয়েতের ক্লিনিং কোম্পানিগুলোর কাছে জিম্মি বাংলাদেশি শ্রমিকরা

ডেস্ক রিপোর্ট

ছুটিতে দেশে এসেও শঙ্কায় সিঙ্গাপুর প্রবাসী শ্রমিকরা

ডেস্ক রিপোর্ট

মালয়েশিয়ায় কনস্যুলেট সেবা প্রসারে সন্তুষ্ট বাংলাদেশি শ্রমিকরা

ডেস্ক রিপোর্ট

বাংলা‌দে‌শের পদ্মা সেতু জাপা‌নে!

ডেস্ক রিপোর্ট

সাইপ্রাসে স্টুডেন্ট ভিসার ফাঁদে বাংলাদেশিরা

ডেস্ক রিপোর্ট

মতামত