22.4 C
Dhaka
২০ অক্টোবর, শনিবার , ২০১৮ ১১:৪৮:৫৭ অপরাহ্ণ
ভয়েস বাংলা
প্রবাস নিউজ

লন্ডন-বাংলা প্রেস ক্লাবে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

যুক্তরাজ্য প্রতিনিধি:   যুক্তরাজ্যের নর্থ ইংল্যান্ডে কর্মরত সাংবাদিকদের নিয়ে গণমাধ্যম বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করেছে ‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’। ১৩ মে ওল্ডহামের ইস্টার্ন প্যাভেলিয়নে এ প্রশিক্ষণে বিভিন্ন টেলিভিশন, পত্র-পত্রিকা, অনলাইন টিভি ও নিউজ পোর্টালের প্রায় ৩৫ জন সাংবাদিক অংশ নেন। বিষয়ভিত্তিক মোট পাঁচটি সেশনে অংশগ্রহণকারী সাংবাদিকদের প্রশিক্ষণ ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রশিক্ষকরা।

‘বেসিক রাইটিং ফর মিডিয়া অ্যান্ড ইম্প্রোভ প্রনানসিয়েশন’ বিষয়ে প্রশিক্ষণ দেন বিবিসির সাবেক সাংবাদিক ও ডেইলি এশিয়ান এইজের কলামমিস্ট উদয় শঙ্কর দাশ, ‘গুড রিপোর্টিং ফর প্রিন্ট মিডিয়া’ বিষয়ে ক্লাবের প্রেসিডেন্ট ও সাপ্তাহিক জনমতের প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, ‘অনলাইন অ্যান্ড মোবাইল জার্নালিজম’ বিষয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশ্যাল অ্যাফেয়ার্স এডিটর বিশ্বদ্বীপ দাশ, ‘টিভি রিপোর্টিং: কমিউনিটি পার্সপেক্টিভ’ বিষয়ে ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল এস-এর প্রধান প্রতিবেদক মুহাম্মদ জুবায়ের এবং ‘বেসিক ফিল্মিং অ্যান্ড এডিটিং অব টিভি নিউজ’ বিষয়ে ট্রেনিং পরিচালনা করেন ক্লাবের কোষাধ্যক্ষ ও নিউজ টোয়েন্টিফোর-এর যুক্তরাজ্য প্রতিনিধি আ স ম মাসুম।

ক্লাবের উদ্যোগে প্রথমবারের মতো এ আয়োজনে ওল্ডহাম ছাড়াও লিভারপুল, ব্রাডফোর্ড, লিডস, নিউক্যাসল, ম্যানচেস্টার, রচডেল, চেস্টার, আস্টন ও হাইডেতে কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

সম্পর্কিত পোস্ট

লন্ডনে কাজী নজরুলের জন্মজয়ন্তী উদযাপন

ডেস্ক রিপোর্ট

মেট্রো ওয়াশিংটন আ.লীগ থেকে নুরুল আমীনের অব্যাহতি

ডেস্ক রিপোর্ট

ইতালিতে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি নিহত

ডেস্ক রিপোর্ট

মতামত দিন