27 C
Dhaka
১১ ডিসেম্বর, মঙ্গলবার , ২০১৮ ০৩:৩০:৩২ অপরাহ্ণ
ভয়েস বাংলা
প্রবাস সাম্প্রতিক

১৬ ডিসেম্বর নিউইয়র্কে প্যারেড ও বিজয় মেলা

প্রবাস ডেস্ক: আগামী ১৬ ডিসেম্বর নিউইয়র্কে বাংলাদেশের ৪৮তম বিজয় দিবস উপলক্ষে প্যারেড ও বিজয় মেলা হবে। মুক্তধারা ফাউন্ডেশন ও সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১-এর যুক্তরাষ্ট্র শাখার যৌথ উদ্যোগের এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্ত। এছাড়া জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা এবং মুক্তিযোদ্ধা ও নিউজার্সীর কাউন্সিলম্যান ড. নূরণ নবী, মুক্তিযোদ্ধা তাজুল ইমাম, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, কাদেরী কিবরিয়া ও শহীদ হাসানকে সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা ‘বিজয় প্যারেড’ এর সম্মুখে থাকবেন। প্যারেড শেষে পিএস-৬৯ এর মিলনায়তনে স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে। নিউইয়র্কের সকল আঞ্চলিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক-পেশাজীবী সংগঠনকে ব্যানার নিয়ে বিজয় প্যারেডে অংশগ্রহণ করার জন্য আয়োজকরা আহ্বান জানিয়েছেন।

বিজয় দিবসের অনুষ্ঠানে ৪৭জন কবি ও আবৃত্তিকার বিজয়ের কবিতা পাঠ করবেন। এর ব্যবস্থাপনায় রয়েছেন ইশতিয়াক আহমেদ রূপু। সঞ্চালন করবেন শিরিন বকুল। থাকবে শিশু-কিশোরদের মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতা। বিষয় ‘মুক্তিযুদ্ধ বাংলাদেশ’। আগামী ৩০ নভেম্বর এর মধ্যে [email protected] এ রচনা জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। শিশু-কিশোরদের মধ্যে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা।

বিজয় মেলার প্রধান সমন্বয়ক শুভ রায় জানিয়েছেন, মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ৩ বছর আগে থেকে যে কাজ আমরা শুরু করেছি, সে কাজটি সকলকে নিয়ে গৌরবের সাথে উদযাপন করতে সকলের সহযোগিতা কাম্য।

#ভয়েস বাংলা/ এডি

সম্পর্কিত

শিক্ষক লাঞ্ছনার মামলায় সেলিম ওসমানকে অব্যাহতি

ডেস্ক রিপোর্ট

দ্বন্দ্বের কারণে ঝুট ব্যবসায়ীকে গুলি করে হত্যা

ডেস্ক রিপোর্ট

সেকেন্ড হোমের সুযোগ দিচ্ছে পর্তুগাল

ডেস্ক রিপোর্ট

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রতিশ্রুতি পূরণ করেছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী চার শিল্পীকে ৯০ লাখ টাকা অনুদান দিলেন

ডেস্ক রিপোর্ট

৪০ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে জার্মানি

ডেস্ক রিপোর্ট

মতামত