14.9 C
Dhaka
১২ ডিসেম্বর, বুধবার , ২০১৮ ০৩:৫৫:৩২ পূর্বাহ্ণ
ভয়েস বাংলা
জাতীয় বিশেষ শিরোনাম

মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ

ভয়েস বাংলা প্রতিবেদক: মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনিদের জন্য সব ধরনের সরকারি চাকরিতে প্রিলিমিনারি থেকে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে ফের আন্দোলনে নেমেছে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তারা। পাশাপাশি দাবি আদায়ে ২৫ অক্টোবর সকালে শাহবাগে অবস্থান কর্মসূচি ও সমাবেশ এবং ৩০ অক্টোবর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে বলেও ঘোষণা দিয়েছেন তারা। রোববার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এসব কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের নবগঠিত কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন এসব কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মঞ্চের সদস্য সচিব আসিবুর রহমান খান, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল হেলাল মোর্শেদ খান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চের সদস্য সচিব ওসমান আলী, মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক আমিনুল ইসলাম বুলবুল, সদস্য সচিব মো. আল মামুন প্রমুখ। সমাবেশে ১১টি দাবি উত্থাপন করা হয়।

# ভয়েস বাংলা/ এটি

সম্পর্কিত

তিন সিটি নির্বাচন: আরিফ-বুলবুল-কামালসহ বিএনপি’র ১২ জনের মনোনয়ন ফরম সংগ্রহ

ডেস্ক রিপোর্ট

আমদানি চালের ওপর শুল্ক সুবিধা প্রত্যাহার করা হয়েছে

ডেস্ক রিপোর্ট

হেল্পলাইন ‘১৬২৫৬’ চালু করলো স্থানীয় সরকার

ডেস্ক রিপোর্ট

যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর ঈদ উপহার

ডেস্ক রিপোর্ট

অবশেষে খাশোগি হত্যার কথা স্বীকার করলো সৌদিআরব

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়া-কে বিএসএমএমইউতে ভর্তির পরামর্শ

ডেস্ক রিপোর্ট

মতামত