21.7 C
Dhaka
১১ ডিসেম্বর, মঙ্গলবার , ২০১৮ ০৭:৩০:৩৮ অপরাহ্ণ
ভয়েস বাংলা
বিশেষ রাজনীতি

আবারো কারাগারে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: ইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আবারো নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে কারাগারে নেয়া হয়েছে। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়। আদালত আগামী ১৪ নবেম্বর নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ধার্য করেছেন।

জানা যায়, কানাডীয় প্রতিষ্ঠান নাইকো’র সংগে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি সাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারি পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় নাইকো দুর্নীতি মামলা দায়ের করেন। এই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুদকের দায়ের করা দুই মামলায় ইতিমধ্যে ১০ ও ৭ বছরের কারাদন্ডে দন্ডিত হয়েছেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে বেগম জিয়াকে বন্দি রাখা হয়। সেখান থেকেই গত ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে তাঁকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়েছিলো। এক মাস দু’দিন পর আজ আবারও তাঁকে কারাগারে নেয়া হলো।

ভয়েস বাংলা/ওএফ

সম্পর্কিত

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

রাজধানীতে বেড়েই চলছে ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা

ডেস্ক রিপোর্ট

নির্বাচনের আগে পদোন্নতির হিড়িক

ডেস্ক রিপোর্ট

বারিস্টার মইনুলের বিরুদ্ধে মাসুদা ভাট্টির মানহানির মামলা

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশে উদ্বেগজনক হারে বাড়ছে খেলাপি ঋণের পরিমান

ডেস্ক রিপোর্ট

নির্বাচন কমিশনার মাহবুবের পদত্যাগ দাবি ১৪ দলের

ডেস্ক রিপোর্ট

মতামত