21.7 C
Dhaka
১১ ডিসেম্বর, মঙ্গলবার , ২০১৮ ০৭:৫৫:৪৬ অপরাহ্ণ
ভয়েস বাংলা
শিক্ষা সাম্প্রতিক

১১ নবেম্বর থেকে শাবিপ্রবি-তে ভর্তি শুরু

শিক্ষা ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি কার্যক্রম আগামী ১১ নবেম্বর শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিভিন্ন ইউনিটে ভর্তির তারিখ ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। এছাড়া মোবাইল ফোন এবং এসএমএস-এর মাধ্যমেও ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের জানানো হবে।

ভর্তির সময় শিক্ষার্থীদের সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ভর্তির জন্য সাড়ে ৯ হাজার টাকা আনতে হবে। এছাড়া প্রার্থীদের প্রতিটি সনদ ও নম্বরপত্রের দু’টি করে সত্যায়িত ফটোকপি অবশ্যই আনতে হবে।

মেধা তালিকা থেকে আগামী ১১ ও ১২ নবেম্বর ‘বি’ ইউনিট এবং ১৩ ও ১৪ নবেম্বর ‘এ’ ইউনিটের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। একাডেমিক ভবন ‘এ’-তে সাক্ষাতকার শেষে ভর্তি করানো হবে। মেধাতালিকা থেকে ভর্তি শেষ হলে আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির জন্য সাক্ষাতকারের তারিখ পরে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে, আগামী ১১ নবেম্বর সকাল ৯টা থেকে ‘বি’ ইউনিটের গ্রুপ ১-এর মেধাতালিকার ১-৬০০ পর্যন্ত ও ১২ নবেম্বর সকাল ৯টায় ‘বি’ ইউনিটের মেধাতালিকায় স্থানপ্রাপ্ত অন্য শিক্ষার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। ১৩ নবেম্বর ‘এ’ ইউনিটের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের এবং ১৪ নবেম্বর সকাল ৯টায় মানবিক বিভাগের মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। এইদিন দুপুর ২টা থেকে ‘এ’ ইউনিটের অধীনে সব ধরনের কোটায় স্থান পাওয়া উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.sust.edu/admission ও ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

 

ভয়েস বাংলা/

সম্পর্কিত

রাজাপাকসের বিরুদ্ধে অনাস্থা ভোট পাশ

ডেস্ক রিপোর্ট

সৌদির আসির প্রদেশে দুই দিনব্যাপী কনস্যুলার সেবা প্রদান

ডেস্ক রিপোর্ট

চট্টগ্রামের প্রেক্ষাগৃহে টিকিট বিক্রেতা জয়া-শবনম!

ডেস্ক রিপোর্ট

অনুমতি ছাড়া ফেসবুকে ভিডিও দিতে পারবে না পুলিশ

ডেস্ক রিপোর্ট

ঢাবির ভর্তি পরীক্ষা: গ ইউনিটে ফেল, ঘ ইউনিটে প্রথম!

ডেস্ক রিপোর্ট

ভুয়া ইভেন্ট পেইজ খুলে প্রতারণার বেশিরভাগই বাংলাদেশের

ডেস্ক রিপোর্ট

মতামত