21.7 C
Dhaka
১১ ডিসেম্বর, মঙ্গলবার , ২০১৮ ০৭:২৬:০১ অপরাহ্ণ
ভয়েস বাংলা
সাম্প্রতিক

দিনাজপুরে জেএমবি’র সামরিক শাখার কমান্ডারসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক:  নাজপুরে জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) রংপুর বিভাগের সামরিক কমান্ডারসহ দু’জনকে আটক করেছে র‌্যাব-১৩। এ সময় পিস্তল, গুলি, বিস্ফোরক দ্রব্যসহ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করেছে র‌্যাব।

বুধবার (৭ নবেম্বর) রাতে দিনাজপুর সদরের রেল কলোনি ও রানিগঞ্জ গুড়িয়াপাড়ায় পৃথক দু’টি অভিযানে তাদের আটক করা হয়। র‌্যাব-১৩-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি প্রেস ব্রিফিংকালে এই তথ্য জানান।

মোজাম্মেল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার রাতে দিনাজপুর সদরের মুন্সিপাড়া এলাকার মোকাররম হোসেনের ছেলে জেএমবি’র রংপুর বিভাগের সামরিক শাখার কমান্ডার রাহাত হোসেনকে (৪০) কলোনি এলাকা থেকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

পরে রাহাত-এর স্বীকারোক্তি অনুযায়ী রানিগঞ্জ গুড়িয়াপাড়ায় অভিযান চালিয়ে ওই এলাকার মৃত গোমির উদ্দিনের ছেলে জেএমবি’র শীর্ষ জঙ্গি সদস্য রিয়াজুল ইসলামকে আটক করা হয়। তার কাছ থেকে দু’টি বিদেশি পিস্তল ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-১৩ অধিনায়ক জানান, আটক ব্যক্তিরা প্রায় ৮/৯ বছর ধরে গোপনে সংগঠনের কার্যক্রম চালানো ও চাঁদা সংগ্রহসহ নাশকতার বিভিন্ন পরিকল্পনা করছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

ভয়েস বাংলা/ওএফ

সম্পর্কিত

‘জিরো’-তে আনুশকাকে দেখে কাঁদলেন ক্যাটরিনা

ডেস্ক রিপোর্ট

শিক্ষক লাঞ্ছনার মামলায় সেলিম ওসমানকে অব্যাহতি

ডেস্ক রিপোর্ট

টেস্টে সবচেয়ে এগিয়ে মুশফিক

ডেস্ক রিপোর্ট

এসিসি’র সভাপতি হলেন পাপন

ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা

ডেস্ক রিপোর্ট

শিবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ডেস্ক রিপোর্ট

মতামত