26.4 C
Dhaka
২১ নভেম্বর, বুধবার , ২০১৮ ০৬:৪৫:৩২ অপরাহ্ণ
ভয়েস বাংলা
স্বাস্থ্য

সুস্থ নেই বাংলাদেশের সবচেয়ে লম্বা মানব

নিজস্ব প্রতিবেদক: দেশের সবচেয়ে লম্বা মানব কক্সবাজারের রামু উপজেলার মো. জিন্নাত আলীর মস্তিষ্কের টিউমার অপসারণে অস্ত্রোপচার প্রয়োজন। তবে টিউমার অপসারণের জন্য এখনো রাজি নন জিন্নাত আলী। তাই তাঁকে কাউন্সিলিং করা হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

জিন্নাত আলীকে নিয়ে ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসব কথা বলেন। জিন্নাত আলী হাসপাতালের অ্যান্ডোক্রাইনোলজি বিভাগে চিকিৎসাধীন।

জিন্নাত আলীর উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। তাঁর সম্পর্কে অ্যান্ডোক্রাইওনালজি বিভাগের অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন বলেন, জিন্নাত আলীর বয়স ২২ বছর। ১২ বছর বয়সে প্রথম লক্ষ্য করা হয়, তাঁর সমবয়সী এবং তাঁর বড় ভাইদের তুলনায় জিন্নাত আলী অস্বাভাবিকভাবে লম্বা হয়ে উঠছিলো। সে সময়ে প্রথম স্থানীয় চিকিৎসকদের কাছে গেলে তাঁকে বিএসএমএমইউ’তে রেফার করা হয়। প্রায় ৫ বছর আগে জিন্নাত আলী অ্যান্ডোক্রাইনোলজি বিভাগে ভর্তি হয়। সে সময় বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার পর তাঁর মস্তিষ্কে এক ধরনের টিউমার পাওয়া যায়, যা তাঁর বেড়ে উঠার কারণ। ওই সময়ই তাঁকে অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়েছিলো। কিন্তু জিন্নাত আলী তাতে অসম্মতি জানিয়ে হাসপাতাল থেকে চলে গিয়েছিলেন। এই দীর্ঘ সময়ে তাঁর সমস্যাও বেড়ে গেছে।

গত ২৩ সেপ্টেম্বর জিন্নাত আলী ডান পায়ে ব্যথা ও ফোলা নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হোন। সেখানকার চিকিৎসকরা তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেন, এতে তাঁর আংশিক উন্নতি হয়। পরে স্থানীয় সংসদ সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের নজরে আসে বিষয়টি। উন্নত চিকিৎসার জন্য গত ২২ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।

কক্সবাজার রামু উপজেলার বাসিন্দা মো. আমির হামজা ও শাহ পরী বেগমের তৃতীয় সন্তান মো. জিন্নাত আলী।

#ভয়েস বাংলা/ এডি

সম্পর্কিত

রাজধানীতে বেড়েই চলছে ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা

ডেস্ক রিপোর্ট

সংক্রামক রোগীকে অন্তরিন বিধান রেখে বিল পাস

ডেস্ক রিপোর্ট

১০ লাখ মানুষের জন্য ১ জন ফিজিয়াট্রিস্ট

ডেস্ক রিপোর্ট

৭ ডিসেম্বর নার্সিং ভর্তি পরীক্ষা

ডেস্ক রিপোর্ট

ডাক্তারের পরামর্শ ছাড়া অ্যান্টিবায়োটিক গ্রহণের ফল শুভ হয় না কখনো

ডেস্ক রিপোর্ট

ইনফ্লুয়েঞ্জায় প্রতিদিন ১৭৮০ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট

মতামত